Tahabi Sharif

 

Tahabi Sharif pdf (তাহাবী শরীফ pdf)

Tahabi Sharif (তাহাবী শরীফ) পড়ে আপনারা জানতে পারবেন-পানিতে নাপাকি পতিত হওয়া প্রসঙ্গে, বিড়ালের উচ্ছিষ্ট,কুকুরের উচ্ছিষ্ট,মানুষের উচ্ছিষ্ট,উযূ করার সময় বিসমিল্লাহ্ বলা,সালাতের জন্য উযূতে প্রতি অঙ্গ একবার একবার এবং তিনবার তিনবার করে ধোয়া,উযূতে মাথা মাসেহ ফরয হওয়া প্রসঙ্গে,সালাতের উযূতে কানের বিধান,সালাতের উযূতে পা ধোয়া ফরয হওয়া প্রসঙ্গে,প্রত্যেক সালাতের জন্য উযূ করা ফরয কিনা।

Tahabi Sharif (তাহাবী শরীফ)



আরও ডাউনলোড করুন: বুখারী শরীফ pdf


Tahabi Sharif (তাহাবী শরীফ) পড়ার মাধ্যমে আপনারা আরও জানতে পারবেন,সিয়াম পালনকারীর জন্য যে সময়ে আহার করা হারাম,সুহি সাদিকের পরে সিয়াম পালনের নিয়াত প্রসঙ্গে, রাসূলুল্লাহ্ (সা)-এর উক্তি “দুই ঈদের মাস কম হয় না” -এর মর্ম, রামাযান মাসে ইচ্ছাকৃতভাবে স্ত্রীর সাথে সঙ্গম করার বিধান, সফরে সিয়াম পালন প্রসঙ্গে,আরাফা দিবসে সিয়াম পালন দিবসের সিয়াম পালন প্রসঙ্গে শনিবারের সিয়াম পালন, অর্ধ শা'বানের পর রামাযান পর্যন্ত সিয়াম পালন প্রসঙ্গে, সিয়াম অবস্থায় (স্ত্রীকে) চুম্বন করা সিয়াম অবস্থায় বমি করা প্রসঙ্গে সিয়াম পালনকারী শিংগা লাগাতে পারে,কেউ রাযাদান মাসে ভোরে,জানাবাত (গোসল ফরয) অবস্থায় থাকলে সে সিয়াম পালন করবে নি না, নফল সিয়াম আরম্ভ করে ভেঙ্গে ফেলা।

আরও ডাউনলোড করুন:  আবু দাঊদ শরীফ pdf

এছাড়াও আপনারা Tahabi Sharif (তাহাবী শরীফ) থেকে আপনারা জানতে পারবেন,অবিবাহিতের যিনার শাস্তি, বিবাহিত ব্যভিচারীর শাস্তি কি?ব্যভিচারীর স্বীকৃতি যার দ্বারা শাস্তি প্রয়োগ ওয়াজিব হয়,যদি কোন ব্যক্তি তার স্ত্রীর দাসীর সাথে ব্যভিচারে লিপ্ত হয়,যদি কোন ব্যক্তি তার পিতার স্ত্রীকে বিয়ে করে কিংবা তার কোন মুহুরিম নারীকে বিয়ে করে ও তার সাথে সঙ্গম করে,মদপানের শাস্তি,যে ব্যক্তি চারবার নেশাগ্রস্ত হয় তার শাস্তি কি?যে পরিমাণ সম্পদ চুরি করলে চোরের হাত কাটা হয়,চুরির স্বীকৃতি যা হাত কাটাকে ওয়াজিব করে।

আরও ডাউনলোড করুন: মুসলিম শরীফ pdf

আপনারা Tahabi Sharif (তাহাবী শরীফ) থেকে আরও জানতে পারবেন,যুহরের সালাতের মুস্তাহাব ওয়াক্ত,আসরের সালাত তাড়াতাড়ি আদায় করা হবে, না বিলম্বে ? সালাতের শুরুতে কোন পর্যন্ত হাত উত্তোলন করবে ? সালাতের প্রথম তাকবীরের পরে কি বলতে হয় ? সালাতে বিসমিল্লাহির রাহমানির রাহীম পড়া, যুহর ও আসরের কিরাআত,মাগরিবের সালাতে কিরাআত,ইমামের পিছনে কিরাআত পাঠসালাতে নিচু হওয়ার সময় তাকবীর বলা,রুক্কু, সিজদা ও রুকূ থেকে উঠার সময় হাত উঠাতে হয় কিনা ?

আরও ডাউনলোড করুন:তিরমিযী শরীফ pdf

Tahabi Sharif (তাহাবী শরীফ) পড়ে আরও শিখতে পারবেন, সিজদারত অবস্থায় কোথায় হাত রাখা
উত্তম ? সালাতে বসার বিবরণ, কিভাবে বসবে ?সালাতের তাশাহহুদ কিরূপ ?সালাতে সালাম ফিরান প্রসঙ্গ, সালাম কিরূপ ? সালাতে সালাম ফরয না সুন্নাত ?বিত্র প্রসঙ্গে,ফজরের দু'রাক'আত সুন্নাতের কিরা'আত,আসরের পর দু'রাক'আত,মুকতাদী দু'জন হলে ইমাম তাদেরকে কোথায় দাঁড় করাবেন ?সালাতুল খাওফ-এর বিবরণ,যুদ্ধক্ষেত্রে সালাতের সময় হলে সওয়ারীর উপর সালাত পড়বে কিনা ? ইস্তিস্কা কিরূপ, এতে সালাত আছে কিনা ?

DOWNLOAD তাহাবী শরীফ

ইসলামিক ফাউন্ডেশন কর্তৃক প্রকাশিত

একটি মন্তব্য পোস্ট করুন

নবীনতর পূর্বতন

نموذج الاتصال

This Template Designed By pdfefile