Riyadus Salehin

 

Riyadus Salehin pdf(রিয়াদুস সালেহিন)

Riyadus Salehin pdf(রিয়াদুস সালেহিন) বইটি পড়ে আপনারা জানতে পারবেন,মুজাহাদা (সাধনা),জীবনের শেষভাগে বেশি বেশি উত্তম কাজ করার প্রতি উৎসাহদান,উত্তম কাজের বিবিধ পন্থা,ইবাদাত-বন্দেগীতে ভারসাম্য বজায় রাখা,সৎ কাজে সদা সক্রিয় ও তৎপর থাকতে হবে, সুন্নাতের হিফাযাত ও তদনুযায়ী আমল করা,যে ব্যক্তি উত্তম পন্থা অথবা কুপন্থার প্রচলন করল,কল্যাণকর কাজের পথ দেখানো এবং সৎ পথ অথবা ভ্রান্ত পথের দিকে ডাকার ফল,পুণ্য ও আল্লাহভীতিমূলক কাজে পারস্পরিক সহযোগিতা,নসীহত (উপদেশ ও কল্যাণ কামনা,ন্যায় কাজের আদেশ ও অন্যায় কাজের প্রতিরোধ,যে ব্যক্তি সৎ কাজের আদেশ করে এবং অসৎ কাজ থেকে নিষেধ করে; কিন্তু সে তার কথা,অনুযায়ী কাজ করে না, তার শাস্তি,আমানাত আদায় করার নির্দেশ,যুগ্ম করা হারাম এবং ঘুমের প্রতিরোধ করার নির্দেশ।
Riyadus Salehin pdf(রিয়াদুস সালেহিন)

Riyadus Salehin pdf(রিয়াদুস সালেহিন) বইটি পড়ে আপনারা আরও জানতে পারবেন,পুরুষের জন্য রেশমের কাপড় ব্যবহার, তাতে বসা বা হেলান দেয়া হারাম। মহিলাদের জন্য তা পরিধান করা বৈধ,চর্মরোগের কারণে রেশম বস্ত্র ব্যবহারের অনুমতি,বাঘের চামড়ায় বসা ও তার উপর সওয়ার হওয়া নিষেধ,নতুন কাপড়, জুতা ইত্যাদি পরিধান করার সময় যা বলবে পরিচ্ছদ পরতে ডান দিক থেকে শুরু করা,ঘুম, কাত হয়ে শোয়া, বসা, বৈঠকাদিতে একত্রে বসার আদব-কায়দা ও স্বপ্ন,সতর উন্মুক্ত হয়ে যাওয়ার আশংকা না থাকলে এক পায়ের উপর অপর পা তুলে চিৎ হয়ে শোয়া বৈধ। চার জানু হয়ে বসা এবং দুই হাঁটু উঁচু করে বসাও বৈধ,মজলিস ও একত্রে বসার আদব,স্বপ্ন ও এর সাথে সম্পর্কিত বিষয়াবলী।


আরও ডাউনলোড করুন: বিভিন্ন মোটিভেশনাল বই এর pdf


এছাড়াও Riyadus Salehin pdf(রিয়াদুস সালেহিন) বইটি থেকে আপনারা জানতে পারবেন রোযাদারের প্রতি গালিগালাজ ও শরীয়াত বিরোধী এবং অনুরূপ ধরনের অন্যান্য কার্যকলাপ থেকে নিজের জিহ্বা ও অন্যান্য অংশকে বিরত রাখার হুকুম,রোযা সম্পর্কিত কতিপয় মাসায়েল,মুহাররাম, শাবান ও হারাম মাসসমূহে রোযা রাখার ফযীলাত,যুল-হিজ্জার প্রথম দশ দিনে রোযা রাখা ও অন্যান্য নেক কাজ করার ফযীলাত,আরাফাত ও আশূরার দিন এবং মুহাররামের নবম তারিখে রোযা রাখার ফযীলাত,শাওয়াল মাসে ছয় দিন রোযা রাখা মুস্তাহাব,সোমবার ও বৃহস্পতিবার রোযা রাখা মুস্তাহাব,প্রতি মাসে তিন দিন রোযা রাখা মুস্তাহাব,রোযাদারকে ইফতার করাবার এবং যে রোযাদারের সামনে পানাহার করা হয় তার ফযীলাত । আর যে ব্যক্তি আহার করায় তার উপস্থিতিতে আহারকারীর দু'আ করা।

আরও ডাউনলোড করুন:- তাছাড়া Riyadus Salehin pdf(রিয়াদুস সালেহিন) বইটি পড়ে আপনারা আরও জানতে পারবেন,গীবাত হারাম এবং সংযতবাক হওয়ার নির্দেশ, গীবাত বা পরচর্চা শুনা হারাম,যে ধরনের গীবাতে দোষ নেই,কুটনামী বা পরোক্ষে নিন্দা করা হারাম,মানুষের যাবতীয় কথাবার্তা দায়িত্বশীল কর্মকর্তা পর্যন্ত পৌঁছানো নিষেধ দ্বিমুখিপনার প্রতি তিরস্কার,মিথ্যা বলা হারাম-যেসব ক্ষেত্রে মিথ্যা বলা জায়েয,সত্যাসত্য যাচাই করার পর কোন কথা বর্ণনা করতে হবে। মিথ্যা সাক্ষ্যদান কঠোরভাবে হারাম,নির্দিষ্ট কোন ব্যক্তিকে বা কোন পশুকে অভিশাপ দেয়া হারাম, দুষ্কৃতিকারীদের নাম নির্দিষ্ট না করে অভিশাপ দেয়া জায়েয, অন্যায়ভাবে কোন মুসলিমকে গালি দেয়া হারাম ইত্যাদি।

DOWNLOAD রিয়াদুস সালেহিন PDF

ইসলামিক সেন্টার কর্তৃক প্রকাশিত 


খায়রুন প্রকাশনী কর্তৃক প্রকাশিত রিয়ায়ুস স্বালিহীন 


ইসলাম হাউস কর্তৃক প্রকাশিত


আব্দুল হামীদ ফাইযী আল মাদানী কর্তৃক অনুবাদিত
 

একটি মন্তব্য পোস্ট করুন

নবীনতর পূর্বতন

نموذج الاتصال

This Template Designed By pdfefile