Jal Hadith

 

Jal Hadith pdf(যঈফ ও জাল হাদিস)


Jal Hadith pdf(যঈফ ও জাল হাদিস) পড়ে আপনারা জানতে পারবেন,তোমরা পরকাটা কবুতর গ্রহণ কর, কারণ তা তোমাদের বাচ্চাদের,তোমরা তোমাদের নারীদের মজলিসগুলো প্রেমালাপের দ্বারা সৌন্দর্য মণ্ডিত কর।তোমাদের দস্তরখানগুলো সবজি দ্বারা সৌন্দর্যমণ্ডিত কর, কারণ তা,আমার অবস্থা সম্পর্কে তাঁর জ্ঞাত হওয়া আমার চাওয়ার জন্য যথেষ্ট।তোমরা আমার সত্তা দ্বারা অসীলা ধর, কারণ আমার সত্তা আল্লাহর কাছে মহান। আল্লাহ্ এমন এক সত্তা যিনি জীবন দান করেন, আবার মৃত্যুও দেন।যে ব্যক্তি তার বাড়ী হতে সলাতের জন্য বের হয়, অতঃপর এ দু'আ, আদম (আ:) গুনাহ করে ফেললেন, তিনি বললেন : হে আমার প্রভূ! ধর্মীয় চেতনা আচ্ছাদিত করবে আমার উম্মাতের উত্তম উত্তম ব্যক্তিগণকে । ধর্মীয় চেতনা আচ্ছাদিত করবে কুরআন বহনকারীদেরকে। ধর্মীয় চেতনা শুধুমাত্র আমার উম্মাতের নেককার ও সৎকর্মশীলদের মধ্যেই ইত্যাদি।
Jal Hadith pdf(যঈফ ও জাল হাদিস)

Jal Hadith pdf(যঈফ ও জাল হাদিস) পড়ে আপনারা আরও জানতে পারবেন,যে আযান দিবে সেই যেন ইকামাত দেয়।দেশকে ভালবাসা ঈমানের অঙ্গ।মানুষের মাঝে এমন এক যামানা আসবে যখন তারা বাঘের ন্যায় হবে।যে ব্যক্তি চল্লিশ দিনকে নিছক আল্লাহর উদ্দেশ্যে নির্দিষ্ট করবে, যে ব্যক্তি আসরের পরে ঘুমাবে, তার জ্ঞান ছিনিয়ে নেয়া হবে। ফলে সে তোমরা কদু (লাউ) অপরিহার্য করে নাও, কারণ তা অনুভূতি [জ্ঞান] বৃদ্ধি করে । যে ব্যক্তি হারাম পন্থায় (অন্যকে বিপদগ্রস্থ করে) সম্পদ অর্জন করল, আল্লাহ নাবীগণ হচ্ছেন নেতা, ফাকীগণ হচ্ছেন সর্দার আর তাদের মজলিসগুলো আসমান এবং যমীনের মাঝে রমাযান মাস ঝুলন্ত থাকে। তাকে যাকাতুল যে ব্যক্তি মল-মূত্র ত্যাগ করল, অতঃপর ওযূ করল না সে আমার সাথে | যে ব্যক্তি বায়তুল্লাহ যিয়ারত করল, অথচ আমাকে যিয়ারত করল না এসব বিষয়।


Jal Hadith pdf(যঈফ ও জাল হাদিস) এর আরও কিছু আলোচ্য বিষয়গুলো হলে,এ রক্ত ধর তাকে চতুষ্পদ জন্তু ও পাখি হতে গোপন করে ফেল অথবা বলেন,মু'মিনের মাঝে দু'টি খাসলাত একত্রিত হয় না, কৃপণতা ও মন্দ চরিত্র।মু'মিনের সর্বোত্তম খেলা হচ্ছে সাঁতার কাটা আর নারীর সর্বোত্তম খেলা চরকায়,(আদ গোত্রের প্রতিনিধির ঘটনা সম্পর্কে বর্ণিত হয়েছে) জ্ঞাত ব্যক্তির উপর,যে তোমাকে (হাদীস বর্ণনার ক্ষেত্রে) সত্যবাদী মনে করে তোমার সে,তিনি,রসূল(স:) । একদিন বসে ছিলেন। তাঁর নিকট তাঁর দুধ পিতা উপস্থিত,পুঁজ দ্বারা তোমাদের কারো পেট ভরে যাওয়া তার জন্য বেশী উত্তম।তিনি রসূল(স:),সেই সব পুরুষ হিজড়াদেরকে অভিশাপ দিয়েছেন যারা মহিলাদের,মহিলাদের পক্ষ থেকে সালাম নেই এবং তাদেরকেও সালাম দেয়ার বিধান নেই।যে ব্যক্তি মিথ্যা বলা ছেড়ে দিবে এমতাবস্থায় যে সে তার্তে বাতিলের উপর,সালামের পূর্ণতা রয়েছে হাত ধরার মধ্যে ।যে ব্যক্তি মানুষ সম্পর্কে ভালো ধারণা পোষণ করবে তার লজ্জিত হওয়া বৃদ্ধি।


Jal Hadith pdf(যঈফ ও জাল হাদিস) থেকে আপনারা আরও জানতে পারবেন,যার মধ্যে তিনটি বস্তু থাকবে সেগুলোর কুপরিণতি তার দিকেই ফিরে আসবে,হিংসা সৎকর্মগুলোকে খেয়ে ফেলে যেমন আগুন কাঠকে খেয়ে ফেলে। প্রত্যেক হিকমাতের মূল হচ্ছে আল্লাহ্ ভীতি। পরহেযগারিতা হচ্ছে কর্মের সরদার. দু'টি চরিত্রকে আল্লাহ্ তা'য়ালা ভালোবাসেন আর দু'টি চরিত্রকে আল্লাহ,সর্বোত্তম যা কিছু মানুষকে দেয়া হয়েছে তা হচ্ছে ভালো চরিত্র।মানুষকে সর্বোত্তম যা কিছু দেয়া হয়েছে তা হচ্ছে ভালো চরিত্র। হিকমাতের মূল হচ্ছে নরম আচরণ ।ক্ষমা প্রদর্শন করা হচ্ছে লাভজনক আর কঠোরতা করা হচ্ছে অমঙ্গলজনক ইত্যাদি।


DOWNLOAD যঈফ ও জাল হাদিস সিরিজ PDF
তাওহীদ পাবলিকেশন্স হইতে প্রকাশিত আল্লামা মুহাম্মাদ নাসেরুদ্দিন আলবানী রহঃ কর্তৃক সংকলিত

একটি মন্তব্য পোস্ট করুন

নবীনতর পূর্বতন

نموذج الاتصال

This Template Designed By pdfefile