Muslim Sharif Bangla pdf

 

Muslim Sharif Bangla pdf (মুসলিম শরীফ pdf)


ইসলামি লাইব্রেরি কর্তৃক প্রকাশিত Muslim Sharif Bangla pdf(মুসলিম শরীফ pdf) পড়ে আপনারা জানতে পারবেন- নির্ভরযোগ্য (সিকাহ) রাবীদের কাছ থেকে হাদীস বর্ণনা করা এবং মিথ্যুক রাবীদের প্রত্যাখ্যান করা ওয়াজিব, রাসূলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামের ওপর মিথ্যা আরোপ করা মারাত্মক অপরাধ,প্রত্যেক শোনা কথা (যাচাই না করে) বলে বেড়ানো নিষেধ দুর্বল (যঈফ) রাবীদের থেকে হাদীস বর্ণনা করা নিষিদ্ধ এবং হাদীস গ্রহণে পূর্ণ সতর্কতা অবলম্বন করা অপরিহার্য, হাদীস সনদ বর্ণনা করা দ্বীনের অন্তর্ভুক্ত। নির্ভরযোগ্য (সিকাহ) রাবী ছাড়া রেওয়ায়েত গ্রহণ করা উচিৎ নয়। আর রাবীদের দোষত্রুটি তুলে ধরা শুধু জায়েযই নয়, বরং ওয়াজিব। এটা করা গীবত নয় যা হারাম করা হয়েছে। বরং এটা হচ্ছে দ্বীনের বিধান থেকে ক্ষতিকারক বস্তুগুলোকে দূরে সরিয়ে তাকে নিখুঁত ও বিশুদ্ধ করা যা অতীব প্রয়োজনীয় কাজ ইত্যাদি।
Muslim Sharif Bangla pdf(মুসলিম শরীফ pdf)


ইসলামি লাইব্রেরি কর্তৃক প্রকাশিত Muslim Sharif Bangla pdf(মুসলিম শরীফ pdf) পড়ে আপনারা আরও জানতে পারবেন-ওযুর ফযীলত,নামাযের জন্য পবিত্রতা ওয়াজিব ,ওযু করার পর পরই নামায পড়ার ফযীলত ওযুর শেষে যে দো'আ পড়া মুস্তাহাব,ওযু করার পদ্ধতি,নাকে পানি নেয়া এবং বেজোড় সংখ্যক ঢিলা কুলুখ ব্যবহার করা,ওযু করতে উভয় পা পূর্ণাংগরূপে ধোয়া,ওযুর সব অঙ্গ-প্রত্যংগ পূর্ণরূপে ধোয়া ওয়াজিব,ওযুর পানির সাথে গুনাহসমূহ বের হয়ে যায়,ওযুর সময় মুখমণ্ডল, কনুই ও পায়ের টাখনু বা গিরার বাইরে একটু বেশী করে ধোয়া উত্তম,কষ্টকর অবস্থায় পূর্ণাঙ্গরূপে ওযু করার ফযীলত মিসওয়াকের বর্ণনা ইত্যাদি।

আরও ডাউনলোড করে নিন: Bukhari Sharif pdf (বুখারী শরীফ) বই 

এছাড়াও ইসলামি লাইব্রেরি কর্তৃক প্রকাশিত Muslim Sharif Bangla pdf(মুসলিম শরীফ pdf) পড়ে আপনারা আরও জানতে পারবেন-ওযুর ফযীলত,নামাযের জন্য পবিত্রতা ওয়াজিব ,ওযু করার পর পরই নামায পড়ার ফযীলত ওযুর শেষে যে দো'আ পড়া মুস্তাহাব,ওযু করার পদ্ধতি,নাকে পানি নেয়া এবং বেজোড় সংখ্যক ঢিলা কুলুখ ব্যবহার করা,ওযু করতে উভয় পা পূর্ণাংগরূপে ধোয়া,ওযুর সব অঙ্গ-প্রত্যংগ পূর্ণরূপে ধোয়া ওয়াজিব,ওযুর পানির সাথে গুনাহসমূহ বের হয়ে যায়,ওযুর সময় মুখমণ্ডল, কনুই ও পায়ের টাখনু বা গিরার বাইরে একটু বেশী করে ধোয়া উত্তম,কষ্টকর অবস্থায় পূর্ণাঙ্গরূপে ওযু করার ফযীলত মিসওয়াকের বর্ণনা ইত্যাদি।

ইসলামি লাইব্রেরি কর্তৃক প্রকাশিত Muslim Sharif Bangla pdf(মুসলিম শরীফ pdf) ডাউনলোড করে নিন নিচের লিংকগুলো থেকে।

 আহলে হাদিস লাইব্রেরি কর্তৃক প্রকাশিত Muslim Sharif Bangla pdf(মুসলিম শরীফ pdf) পড়ে আপনারা আরও জানতে পারবেন-ইমাম মুসলিম (রহঃ) ও তাঁর গ্রন্থ সহীহ মুসলিম,বিশ্ববিখ্যাত মুহাক্কিক ফুআদ ‘আবদুল বাকী'র কথা,ইমাম মুসলিম ও তাঁর সহীহ গ্রন্থ সম্পর্কে দু'টি কথা এবং সহীহ মুসলিম-এ ফুআদ 'আবদুল বাকী'র খিদমাত,হাদীসের পরিচয়,‘ইলমে হাদীসের কতিপয় পরিভাষা সহীহ মুসলিম-এর হাদীস বর্ণনা করার কতিপয় পরিভাষা,হাদীসের সংকলন ও তার প্রচার ইত্যাদি।

আহলে হাদিস লাইব্রেরি কর্তৃক প্রকাশিত Muslim Sharif Bangla pdf(মুসলিম শরীফ pdf) পড়ে আপনারা জানতে পারবেন-অধ্যায়: গোড়ালির উপর নিতম্ব রেখে বসা,অধ্যায় : সলাতে কথা বলা নিষেধ এবং এর পূর্ব অনুমতির বিধান রহিতকরণ,অধ্যায় : সলাতে শায়ত্বনকে লা'নাত করা, শায়ত্বন হতে আশ্রয় প্রার্থনা করা এবং ‘আমালে কালীল’ (সামান্য কাজ) করা বৈধ,অধ্যায় : সলাতে শিশুদেরকে কাঁধে উঠানো যায়,অধ্যায় : সলাতে প্রয়োজনবশতঃ দু' এক কদম চলা যায়,অধ্যায় : কোমরে হাত রেখে সলাত আদায় করা মাকরূহ,অধ্যায় : সলাতে কঙ্কর সরানো এবং মাটি সমান করা মাকরূহ ইত্যাদি।


এছাড়াও আহলে হাদিস লাইব্রেরি কর্তৃক প্রকাশিত Muslim Sharif Bangla pdf(মুসলিম শরীফ pdf) পড়ে আপনারা জানতে পারবেন-অধ্যায় : যে শস্যে দশ ভাগের এক ভাগ ‘উশর অথবা অর্ধেক উশর,অধ্যায় : মুসলিম ব্যক্তির ক্রীতদাস ও ঘোড়ার উপর কোন যাকাত নেই,অধ্যায় : যাকাত দেয়া এবং যাকাত দেয়া হতে নিবৃত থাকা সম্পর্কে,অধ্যায় : সদাক্বাতুল ফিত্র বা ফিত্রার বর্ণনা,অধ্যায় : ঈদুল ফিতরের সলাতের পূর্বে যাকাতুল ফিত্র আদায়ের নির্দেশ,অধ্যায় : যাকাত আদায় করতে বাধাদানকারীর অপরাধ,অধ্যায় : যাকাত আদায়কারীকে সন্তুষ্ট করা,অধ্যায় : যারা যাকাত আদায় করবে না তাদেরকে কঠোর শাস্তি দেয়া,অধ্যায় : সদাক্বাহ্ প্রদানে উৎসাহ প্রদান ইত্যাদি।

আহলে হাদিস লাইব্রেরি কর্তৃক প্রকাশিত Muslim Sharif Bangla pdf(মুসলিম শরীফ pdf) ডাউনলোড করে নিন নিচের লিংকগুলো থেকে।

একটি মন্তব্য পোস্ট করুন

নবীনতর পূর্বতন

نموذج الاتصال

This Template Designed By pdfefile